১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

রিয়েলমির ফ্ল্যাগশিপ স্মার্টফোন জিটি-৭ প্রো

রিয়েলমির ফ্ল্যাগশিপ স্মার্টফোন জিটি-৭ প্রো -

আগামী মাসের শুরুর দিকে বাজারে আসতে পারে রিয়েলমির ফ্ল্যাগশিপ স্মার্টফোন জিটি-৭ প্রো। কোয়ালকম ২১-২৩ অক্টোবর অনুষ্ঠিতব্য স্ন্যাপড্রাগন সামিটে তাদের নতুন প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ উন্মোচন করবে। এর পরই জিটি-৭ প্রো উন্মোচন করা হবে। ফোনটিতেও কোয়ালকমের নতুন এ চিপসেট ব্যবহার করা হবে। একই সময়ে শাওমি, অনর, আইকিউওও ও ওয়ানপ্লাসসহ বেশ কয়েকটি শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড নতুন এ প্রসেসরসংবলিত ফ্ল্যাগশিপ ফোন উন্মুক্ত করতে পারে।
জানা গেছে, রিয়েলমি জিটি-৭ প্রো ফোনে থাকবে ৬ দশমিক ৭৮ ইঞ্চির বিওই এক্স-২ এলটিপিও ডিসপ্লে। ফোনের চার কোণায় ব্যবহার করা হবে মাইক্রো-কার্ভেচার ডিজাইন।
১ দশমিক ৫ কে রেজল্যুশন ও ১২০ হার্টজ রিফ্রেশরেটের ডিসপ্লেতে যুক্ত থাকবে আল্ট্রাসনিক ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।
ফোনের রিয়ার ক্যামেরার প্রধান লেন্স হবে ৫০ মেগাপিক্সেল। এ ছাড়া আল্ট্রা-ওয়াইড ও সনির এলওয়াইটি-৬০০ পেরিস্কোপ টেলিফটো লেন্সও থাকবে।
এ ক্যামেরা সেটআপে তিনগুণ পর্যন্ত অপটিক্যাল জুম, ১০ গুণ হাইব্রিড জুম ও ১২০ গুণ পর্যন্ত ডিজিটাল জুম ব্যবহার করা যাবে। রিয়েলমি ফোনটিতে আইফোন-১৬ এর মতো ক্যামেরা কন্ট্রোল বাটন যুক্ত করতে পারে বলেও গুঞ্জন রয়েছে। অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড-১৫ ও রিয়েলমি ইউআই-৬। অন্যদিকে ১৬ জিবি র্যা ম ও ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ থাকতে পারে।
ছয় হাজার এমএএইচের (মিলিঅ্যাম্পিয়ার আওয়ার) ব্যাটারিসংবলিত ফোনটি ১০০ ওয়াট চার্জিং সমর্থন করবে। ধুলা ও পানি থেকে সুরক্ষার জন্য আইপি-৬৯ রেটিং থাকবে ফোনটিতে।


আরো সংবাদ



premium cement
চাঁদাবাজির মামলায় ফাঁসলেন বিএনপির সাবেক এমপির ছেলে ছাত্র আন্দোলনে গণহত্যা মামলায় আ’লীগ নেতাদের জামিন, প্রতিবাদে সংবাদ সম্মেলন সাভারে সেপটিক ট্যাংকে নেমে ২ শ্রমিকের মৃত্যু সিনওয়ার নিহত : গাজা যুদ্ধের নতুন পর্ব শুরু সিলেটে ৫৬ লাখ টাকার ভারতীয় পণ্য উদ্ধার আ’লীগের গড়া সিন্ডিকেট এখনো ভাঙতে পারেনি : জামায়াত আমির মাদককারবারকে কেন্দ্র করে যুবককে কুপিয়ে হত্যা বাবা সিদ্দিকির মতো পরিণতি হুমকি সালমান খানকে গজারিয়ায় বজ্রপাতে স্ত্রীর মৃত্যু, স্বামী আহত ‘ক্ষমতায় থাকার জন্য হাসিনা এত মানুষ হত্যা করেছে, যা ইতিহাসে নেই’ আমি রেজাল্ট চাই না, আমার ছেলে হত্যার বিচার চাই : শহিদ সবুজ মিয়ার মা

সকল